Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
সাতকানিয়ায় গণধর্ষণ মামলার পলাতক আসামী শিমুল আটক

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১২:৪১, ১০ নভেম্বর ২০২২

বিভাগের পাঠকপ্রিয়

সাতকানিয়ায় গণধর্ষণ মামলার পলাতক আসামী শিমুল আটক

সাতকানিয়ায় গণধর্ষণ মামলার পলাতক আসামী শিমুল আটক

সাতকানিয়ায় গণধর্ষণ মামলার এজাহারনামীয় ০২ নং পলাতক আসামী শিমুল @শ্যামল দেবনাথ (৪০)'কে চন্দনাইশ এলাকা হতে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

১।    “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সন্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    ভুক্তভোগী ভিকটিম ১৮ বছর বয়সের এবং চট্টগ্রামের সাতকানিয়া থানাধীন সিকদারপাড়া এলাকায় তার মা এবং ভাই বোনসহ বসবাস করত। ভিকটিমদের পাশের বাড়িতে বসবাসকারী আসামী মোক্তার আহমদ (৪৫) ভিকটিমকে প্রায়ই বিভিন্ন প্রকার কুপ্রস্তাব দিত এবং তার প্রস্তাবে রাজী না হলে তুলে নিয়ে যাবে বলে হুমকি দিত। আসামী এলাকার প্রভাবশালী হওয়ায় ভিকটিমের পরিবার ভয়ে কিছু বলত না। গত ২৭ অক্টোবর ২০২২ইং তারিখ সন্ধ্যা আনুমানিক ১৮০০ ঘটিকায় আসামী মোক্তার তার সহযোগী শিমুল @শ্যামল দেবনাথ ও আনু বেগম এর সহায়তায় ভিকটিমকে তার বাড়ির সামনের রাস্তা হতে অপহরণ করে সিএনজিতে করে চট্টগ্রাম শহরে নিয়ে যায়। পরবর্তীতে আসামী মোক্তার এবং শ্যামল ভিকটিমকে অজ্ঞাত স্থানে আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরদিন ২৮ অক্টোবর ২০২২ইং তারিখ সকালে আসামীরা ভিকটিমকে অসুস্থ্য অবস্থায় বাঁশখালী থানাধীন কাতারিয়া এলাকায় ভিকটিমের আত্মীয়ের বাসার সামনে ফেলে রেখে পালিয়ে যায়। 

৩।    উল্লেখিত ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় ০৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন যার মামলা নং-০২, তারিখ- ০২ নভেম্বর ২০২২ ইং ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী-২০০৩) 
এর ৭/৯(৩)/৩০ এবং বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করে। 

৫।    উল্লেখ্য গত ০৮ নভেম্বর ২০২২ খ্রিঃ তারিখে উক্ত গণধর্ষণ মামলার ১নং আসামী ধর্ষক মোক্তার হোসেন (৪৫)’কে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক গ্রেফতার হয় এবং ধর্ষক শ্যামল দেবনাথ'কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, উক্ত ধর্ষণ মামলার এজাহারনামীয় ২নং আসামী শ্যামল দেবনাথ চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানাধীন দোহাজারী এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ০৯ নভেম¦র ২০২২ইং তারিখ আনুমানিক ১৯০০ ঘটিকায় বর্ণিত এলাকায় ব্যাপক অভিযান পরিচালনা করে আসামী শিমুল @শ্যামল দেবনাথ (৪০), পিতাঃ- মৃত গৌর কিশোর দেবনাথ, সাং- দোহাজারী, থানাঃ চন্দনাইশ, জেলাঃ চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী বর্ণিত মামলার এজাহারনামীয় ২নং পলাতক আসামী বলে স্বীকার করে।

৫।    গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।