|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৪:৫৪, ২৯ জানুয়ারি ২০২০
আপডেট: ১৬:২৮, ২৯ জানুয়ারি ২০২০

বিভাগের পাঠকপ্রিয়

মিথিলা অভিনয় থেকে দূরে

মিথিলা অভিনয় থেকে দূরে

অনেক লুকোচুরির পর শেষমেশ ৬ ডিসেম্বর সৃজিতের সঙ্গে দ্বিতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসেন। নতুন সংসার, পিএইচডি ডিগ্রির জন্য পড়াশোনা ও চাকরির দায়িত্ব পালন করতে গিয়ে অভিনয়ের জন্য সময় বের করতে পারছেন না এ অভিনেত্রী। অবশ্য আগেও নিয়মিত অভিনয় করতেন না। বিশেষ দিবস এলে বাড়ত তার কাজের জোঁ। এখন সে অবস্থাও নেই। নাট্যপাড়ায় বিশ্ব ভালোবাসা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা কেন্দ্র করে নির্মিত হচ্ছে শতাধিক নাটক। সমসাময়িক অভিনেত্রীরা কাজ করছেন দিন-রাত এক করে। কেবল দেখা নেই মিথিলার। আজ কলকাতায়, কাল বাংলাদেশ কিংবা দক্ষিণ আফ্রিকায়, এনজিওর কাজে- এভাবেই চলছে তার চলমান সময়। তো ব্যস্ততার মাঝে আলাদা করে কাউকে শিডিউল দেওয়া তার পক্ষে সম্ভবও নয়। সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে নিজেও বিষয়টি স্বীকার করেছেন। বলেছেন, 'সবকিছু মিলিয়ে আগের মতো অভিনয়ে সময় দিতে পারছি না। তাই আপাতত অভিনয় থেকে দূরে আছি।'

অপরদিকে ধারাবাহিক বা খন্ডনাটকে অভিনয় না করলেও মিথিলা নিয়মিত আছেন টিভি বিজ্ঞাপন ও উপস্থাপনায়। তার উপস্থাপনায় বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে নিয়মিত প্রচারিত হচ্ছে 'আমার আমি' নামের একটি অনুষ্ঠান। এতে প্রতিটি পর্বে বিশেষ দুজন তারকাকে অতিথি করে আনা হয়। সেখানে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নানা ধরনের গল্প করেন মিথিলা। আর কদিন আগেই সচেতনতামূলক একটি টিভি বিজ্ঞাপনেও পাওয়া গেছে মিথিলাকে। 

বর্তমানে মিথিলা ব্রাক ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ডহুড ডেভলপমেন্ট প্রোগ্রামের প্রধান হিসাবে দায়িত্ব পালন করছেন। গত এগারো বছর ধরে মিথিলা এই বিষয় নিয়ে কাজ করছেন। এশিয়া ও আফ্রিকার বহু দেশে তিনি শিশুদের উন্নয়ন ও বিকাশ নিয়েই তার মূল কাজ। বাংলাদেশেও তিনি নারী ও শিশু অধিকার আন্দোলনের অন্যতম মুখ। এর পাশাপাশি মিথিলার লেখালিখিরও অভ্যাস রয়েছে। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে তার লেখা দু'টি বই, 'স্কুলের প্রথম দিন' এবং 'লাল বেলুন'।

এতকিছুর মধ্যেও মিথিলা সবচেয়ে বেশি আলোচনায় ছিল ব্যক্তিগত জীবনের নানাবিধ কর্মকান্ড নিয়ে। প্রেম, বিয়ে ও বিচ্ছেদ নিয়ে গত বছর ছিলেন আলোচনার হট কেক। তবে প্রতিটি সমালোচনার মুখোমুখি হয়েছেন বুদ্ধিদীপ্তভাবে। জবাব দিয়েছেন কড়া ভাষায়।