Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
‘হ্যারি পটার’–এর হ্যাগ্রিড আর নেই

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৫:১৯, ১৫ অক্টোবর ২০২২

বিভাগের পাঠকপ্রিয়

‘হ্যারি পটার’–এর হ্যাগ্রিড আর নেই

‘হ্যারি পটার’–এর হ্যাগ্রিড আর নেই

হলিউড অভিনেতা রবি কোলট্রেন। এই নামে অনেকেই তাঁকে চিনবেন না। যদি বলা হয় ‘হ্যাগ্রিড’, তাহলে সিনেমাপ্রেমী, বিশেষ করে ‘হ্যারি পটার’–ভক্তদের সামনে চলে আসবে ‘দানব’ আকারের একটা মানুষ। যার গালভর্তি লম্বা দাঁড়ি এবং মাথায় বড় বড় চুল। হ্যাগ্রিড দানব আকারের হলেও তাঁর কর্মকাণ্ড দর্শকদের হাসির খোরাক জোগাত। এই পর্দার হ্যাগ্রিড আর নেই। গতকাল রাতে মারা গেছেন তিনি।

জে কে রাউলিংয়ের ‘হ্যারি পটার’ সিরিজের প্রতিটি ছবিতে হ্যাগ্রিডের ভূমিকায় অভিনয় করেছেন রবি কোলট্রেন। আর এ চরিত্রই সবচেয়ে বেশি জনপ্রিয়তা এনে দিয়েছে স্কটিশ এই অভিনেতাকে। দীর্ঘ দুই বছর অসুস্থ থাকার পর স্কটল্যান্ডের স্থানীয় এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭২ বছর বয়সে মারা যান তিনি। এক বিবৃতিতে তাঁর এজেন্ট বেলিন্ডা রাইট তাঁর মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন।

কোলট্রেনের মৃত্যুতে ‘হ্যারি পটার’ বইটির লেখিকা জে কে রাউলিং এবং ‘হ্যারি’ ড্যানিয়েল র‌্যাডক্লিফ শোক প্রকাশ করেছেন। এ ছাড়া কোলট্রেনের অন্য সহ–অভিনেতারাও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
ড্যানিয়েল র‌্যাডক্লিফ শোক প্রকাশ করে জানিয়েছেন, ‘আমার দেখা অন্যতম মজার মানুষ ছিলেন তিনি। শুটিং সেটে তিনি সব সময় আমাদের হাসাতেন। “প্রিজনার অব আজকাবান” ছবির শুটিংয়ের সময় তাঁর সঙ্গে আমার বিশেষ স্মৃতি রয়েছে। বাইরে ঘণ্টার পর ঘণ্টা মুষলধারে বৃষ্টি হচ্ছে। আমরা সবাই তখন হ্যাগ্রিডের কুঁড়েঘরে বসে ছিলাম। আমাদের মনোবল ধরে রাখার জন্য হ্যাগ্রিড গল্প এবং বিভিন্ন কৌতুক শোনাচ্ছিলেন। আমি নিজেকে ভাগ্যবান মনে করি, তাঁর মতো একজন মানুষের সঙ্গে কাজ করতে পেরেছি। কিন্তু দুর্ভাগ্যজনক, তিনি চলে গেছেন। তিনি একজন অবিশ্বাস্য অভিনেতা এবং একজন দারুণ মানুষ ছিলেন।’

৩০ মার্চ ১৯৫০ সালে স্কটল্যান্ডের গ্লাসগোতে জন্মগ্রহণ করেন রবি। গ্লাসগোতেই তাঁর বেড়ে ওঠা। প্রথমে গ্লাসগো আর্ট স্কুল এবং পরবর্তী সময়ে এডিনবার্গে আর্ট নিয়ে পড়াশোনা করেছিলেন তিনি। এডিনবার্গের ক্লাবে সে সময় স্ট্যান্ডআপ কমেডিও করতেন তিনি।