|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৩:৫৬, ১৪ সেপ্টেম্বর ২০২২

চট্টগ্রামে চিহ্নিত নৈশ ছিনতাইকারী চক্রের প্রধান শামসুসহ ০২ জন আটক

চট্টগ্রামে চিহ্নিত নৈশ ছিনতাইকারী চক্রের প্রধান শামসুসহ ০২ জন আটক

র‌্যাব-৭, চট্টগ্রামের অভিযানে চট্টগ্রাম জেলার হাটহাজারী এলাকায় নির্মান সামগ্রী বহনকারী ট্রাক আটকিয়ে চাঁদা আদায়কালে চিহ্নিত নৈশ ছিনতাইকারী চক্রের প্রধান শামসুসহ ০২ জন আটক।
 
১।    “বাংলাদেশ আমার অহংকার” এই ¯স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    ভুক্তভোগী ফুজিলিতুন নাহার রিপা তার বসত বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ পরিচালনা করে আসছেন। এলাকার চিহিৃত চাঁদাবাজ শামসু ও তার সহযোগীরা ভুক্তভোগীর নিকট ঘর নির্মাণের অনুমতি বাবদ ১০ হাজার টাকা চাঁদা দাবি করে এবং ভুক্তভোগী ফজিলিতুন নাহার  রিপা বেগমকে চাঁদা না দিলে বসত বাড়ীতে বালি ভরাট করতে দিবে না মর্মে হুমকী প্রধান করে । ভুক্তভোগী বাধ্য হয়ে  চাঁদাবাজ শামসু’কে ১০ হাজার টাকা প্রধান করেন এবং তার বসত বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ শুরু করেন। গত ১৩ সেপ্টেম্বর ২০২২খ্রিঃ তারিখ রাত আনুমানিক ১০৩০ ঘটিকায় ভুক্তভোগী ফুজিলিতুন নাহার রিপা তার বসত বাড়ীতে বালি ভরাট করা জন্য  ০২টি ট্রাকে বালি নিয়ে তার নির্মাণাধীন বাড়ীর সামনে পৌছালে একটি ট্রাক বালি আনলোড করে অপর ট্রাক আনলোড করা সময় চিহিৃত চাঁদাবাজ শামসু ও তার সহযোগীরা বালি আনলোড করতে বাধা প্রধান করে এবং ভুক্তভোগী ফুজিলিতুন নাহার রিপা’র নিকট আরো ৫০ হাজার টাকা চাঁদাদাবী করে।

৩।    পরবর্তীতে ভুক্তভোগী ফুজিলিতুন নাহার রিপা র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করেন। র‌্যাব-৭, চট্টগ্রাম ভুক্তভোগীর আবদনের বিষয়টি মানবিকতার সহিত আমলে নিয়ে উল্লেখিত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের লক্ষ্যে গত ১৩ সেপ্টেম্বর ২০২২খ্রিঃ তারিখ রাত ১১২০ ঘটিকার সময় র‌্যাব-৭, চট্টগ্রামে একটি আভিডযানিক দল ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে উক্ত ঘটনার সাথে জড়িত আসামী ১। মোঃ শামসু (২৪), পিতা মৃত মোঃ ইউনুস, সাং- আলীপুর, থানা- হাটহাজারী, জেলা-চট্টগ্রাম এবং ২। মোঃ মাসুদ (২৫), পিতা- মৃত আলী আহম্মদ, সাং-আলীপুর, থানা- হাটহাজারী, জেলা- চট্টগ্রাম’দ্বয়কে আটক করকে সক্ষম হয়। 

৪। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজী ও ছিনতাই করে চাঁদা আদায় করে আসছে।  

৫। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।