Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী কুরবান গ্রেফতার

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১১:৪৮, ১৯ এপ্রিল ২০২৩

বিভাগের পাঠকপ্রিয়

১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী কুরবান গ্রেফতার

১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী কুরবান গ্রেফতার

র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক ১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলী (৬২)’কে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া হতে গ্রেফতার।

 বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গ্রেফতারকৃত আসামী প্রতারক কুরবান আলী(৬২) ২০১৫ সালে ভিকটিম মোহাম্মদ শফিফুল ইসলাম এর নিকট জমি বিক্রির কথা বলে ৬,০০,০০০ টাকা গ্রহণ করে। পরবর্তীতে কুরবান আলী বিভিন্ন অজুহাতে শফিকুল ইসলামকে জমি রেজিস্ট্রি করে দেয়নি। কোনক্রমেই জমি রেজিস্ট্রি করতে না পারায় শফিকুল ইসলাম বাধ্য হয়ে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন যার সিআর মামলা  নম্বর ১৪৯/১৬। পরবর্তীতে টিআর মামলা নম্বর ৫৫৮/১৭, ধারা -৪২০/৪০৬ পেনাল কোড আমলে নিয়ে সাক্ষ্যপ্রমাণ শেষে বিজ্ঞ আদালত প্রতারক কুরবান আলীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিন কারাদন্ড প্রদান করেন। 

বর্ণিত মামলা রুজু হওয়ার পর থেকে প্রতারক কোরবান আলী আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার ১০ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কুরবান আলী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকায় অবস্থান আছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৮ এপ্রিল ২০২৩ ইং তারিখ ১৬০৫ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মুহাম্মদ কোরবান আলী, পিতা- মৃত মোজাহারুল হক চৌধুরী, সাং- নাজিরবাড়ি, থানা- পাহাড়তলী, চট্টগ্রাম মহানগরীকে গ্রেফতার করতে সক্ষম হয়। 

 পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার ১০ বছর সশ্রম কারাদন্ড এবং ১০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিন কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামী মর্মে স্বীকার করেন। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ০৬ বছর যাবৎ কক্সবাজার জেলাসহ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিভিন্ন পরিচয়ে আত্মগোপনে ছিলেন।

 গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।