|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৪:৫৫, ২৫ আগস্ট ২০২২

হরতালের সমর্থনে শাহবাগে বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

হরতালের সমর্থনে শাহবাগে বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

অর্ধদিবস হরতালের সমর্থনে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। রাজধানীর শাহবাগ মোড়ে সকাল পৌনে নয়টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় তাদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনাও ঘটেছে। এতে এক বিক্ষোভকারী আহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্য ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে সারা দেশে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল সকাল ছয়টা থেকে চলছে।

এ হরতালের সমর্থনে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর বিক্ষোভ মিছিল কাঁটাবন এলাকা থেকে সকাল পৌনে নয়টার দিকে শাহবাগ মোড়ের আসে। শাহবাগে আগে থেকেই অবস্থান নিয়ে থাকা অর্ধশতাধিক পুলিশ সদস্য তাদের বাধা দেন। একপর্যায়ে তাঁদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। পুলিশের বাধা এড়াতে না পেরে বিক্ষোভকারীরা ফিরে যান।

ছত্রভঙ্গ করে দিলে সেখানে এক বিক্ষোভকারী বসে পড়েন। রাফিল নামের ওই বিক্ষোভকারী ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগরের স্কুলছাত্র–বিষয়ক সম্পাদক পরিচয় দিয়ে প্রথম আলোকে বলেন, ‘পুলিশ যখন ঝামেলা করেছে, যখন সবাইকে ধাক্কা দিয়ে বুট দিয়ে লাথি মারা শুরু করে, তখন পুলিশের বুটের লাথি আমার পায়েও লাগে। আমার বাঁ পায়ে একাধিক লাথি দিয়েছে পুলিশ।’

এই হরতালের সমর্থনে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো সকাল আটটার দিকে আরও একবার কাঁটাবন থেকে শাহবাগে বিক্ষোভ মিছিল নিয়ে এসেছিল। তখন পুলিশের বাধা পেরিয়ে শাহবাগ থেকে কারওয়ান বাজার সড়কে দিয়ে চলে যায়।

এ ছাড়া সকাল আটটার সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ব্যানারে একটি মিছিল কাঁটাবন থেকে শাহবাগ এলাকা হয় মৎস্য ভবন মোড়ের দিকে চলে যায়।