Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
মহাসমাবেশে বিএনপির সাংসদদের পদত্যাগ

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ২০:১০, ১০ ডিসেম্বর ২০২২

বিভাগের পাঠকপ্রিয়

মহাসমাবেশে বিএনপির সাংসদদের পদত্যাগ

মহাসমাবেশে বিএনপির সাংসদদের পদত্যাগ

আজ (১০ ডিসেম্বর) বিকেলে ডেমরার গোলাপবাগ মাঠে বিএনপির পূর্ব ঘোষিত মহাসমাবেশে জনতার উপছে পড়া ভীর দেখা গেছে। শীর্ষ নেতা গ্রেফতার থাকলেও বিএনপি'র প্রায় সব সংসদ সদস্য সহ অন্যান্য শীর্ষ পর্যায়ের সকল নেতা আজকের সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশে বিএনপির সাতজন সাংসদ একযোগে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। 

সমাবেশে প্রথম এই ঘোষণা দেন বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য জিএম সিরাজ। এরপর অন্য সাংসদরাও একে একে এই ঘোষণায় শামিল হন। দেশের বাইরে থাকায় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদের পক্ষ থেকে পদত্যাগের ঘোষণা করেন জিএম সিরাজ।

এদিকে, ব্যারিস্টার রুমিন ফারহানা জানিয়েছেন, আগামীকাল রবিবার (১১ ডিসেম্বর) সংসদে লিখিত পদত্যাগপত্র পাঠানো হবে।

একাদশ জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্যরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ গোলাম মোহাম্মদ সিরাজ এবং ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান। এছাড়া, বিএনপির সংরক্ষিত সংসদ সদস্য রুমিন ফারহানা।

সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সঞ্চালনায় রয়েছেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।