|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ২৩:০০, ২৭ ডিসেম্বর ২০১৯
আপডেট: ২৩:০১, ২৭ ডিসেম্বর ২০১৯

বিভাগের পাঠকপ্রিয়

২০১৯ সালের আলোচিত পাঁচ গান

২০১৯ সালের আলোচিত পাঁচ গান

ছবি : সংগৃহীত

অ্যালবাম প্রথা প্রায় বিলুপ্ত। এখন চলছে একক গানের দিনকাল। চলতি বছর অডিও-সিনেমা থেকে আশানুরূপ জনপ্রিয় গান পাওয়া যায়নি।

তবে এই অস্থির সময়েও হাতেগোনা কিছু গান শ্রোতামহলে সাড়া ফেলেছে। এর মধ্য থেকে অডিও-সিনেমা মিলিয়ে বছরের আলোচিত পাঁচটি গান পাঠকদের জন্য তুলে ধরা হলো-

লক্ষীসোনা
মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ সিনেমায় গাওয়া হৃদয়ের গানের কণ্ঠের গান ‘লক্ষীসোনা’। ৩ জানুয়ারি গানটি প্রকাশ পায় আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে । বর্তমানে গানটির ভিউয়ার ২ কোটি ৭০ লাখেরও বেশি। শুধু ইউটিউব বিবেচনায় নয়, পুরো বছরব্যাপী চারপাশে নিয়মিতই গানটি বেজেছে, এখনো বাজে। এস এ হক অলীকের কথায় গাওয়ার পাশাপাশি গানটির সুর-সংগীতায়োজনেও হৃদয় খান। শিশুশিল্পী রাইসাকে নিয়ে পর্দায় গানটিতে ঠোঁট মিলিয়েছেন গায়ক-নায়ক তাহসান খান।

বলবো না গো আর কোনো দিন
৩১ মে বাউল সুকুমার’র কণ্ঠে ঈগল মিউজিক থেকে প্রকাশ পায় চলতি বছরের সবচেয়ে আলোচিত গান ‘বলবো না গো আর কোনো দিন’। কথা-সুরে শিল্পী নিজেই। সংগীতায়োজনে অংকুর মাহমুদ। বর্তমানে গানটির ভিউ ৩ কোটি ৩৬ লাখেরও বেশি।
 
সখী গো আমার মন ভালা না
ক্লোজআপ তারকা সুলতানা ইয়াসমীন লায়লার কণ্ঠের ময়মনসিংহ গীতিকা ‘সখী গো আমার মন ভালা না’। ২১ অক্টোবর আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় এই গান। প্রকাশের পরপরই গানটি ভাইরাল হয়ে যায়। এখন চারদিকেই শোনা যায় লায়লার কণ্ঠের এই গান। এরই মধ্যে গানটি ১ কোটি ৩৯ লাখেরও বেশি মানুষ গানটি শুনেছেন।

পাগল মন
মালেক আফসারী পরিচালিত শাকিব খান-বুবলি অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটি গেয়েছেন অশোক সিং। দিলরুবা খানের ‘পাগল মন’ শীর্ষক গানের শুরুর অংশটুকু ব্যবহৃত হয়েছে গানটিতে। ২৯ মে এসকে ফিল্মকের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পায়। এরই মধ্যে গানটি ১ কোটি ৪৩ লাখরও বেশি মানুষ গানটি দেখেছেন/শুনেছেন। গানটির কথা ও সুরে লিংকন।

ঘুম ভালোবাসি
শামস ভাইয়ের গান ‘ঘুম ভালোবাসি’। কথা-সুর তারই। ২৮ মে ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় গানটি। প্রকাশের কিছুদিনের মধ্যে গানটি ভাইয়াল হয়ে যায়। বর্তমানে গানটি ভিউয়ার ১ কোটি ৪ লাখেরও বেশি।