আফগান কমান্ডার মাসউদ্ এর সাথে তালেবানদের গোপন আঁতাতের অভিযোগ


Notice: Trying to access array offset on value of type null in /mnt/volume_sgp1_04/met34v6b0d/public_html/details.php on line 293
|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৪:১১, ২৩ আগস্ট ২০২১
আফগান কমান্ডার মাসউদ্  এর সাথে তালেবানদের গোপন আঁতাতের অভিযোগ

আলজাজিরা দাবি করেছে যে মাসউদ্  ( পাঞ্জশির কমান্ডার প্রতিরক্ষা মন্ত্রী উপরাষ্ট্রপতি ) ছেলে তালেবানদের সাথে হাত মিলিয়েছে, যদিও সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে যে পাঞ্জশীর উপত্যকায় দুই গ্রুপের মধ্যে একটি মারাত্মক যুদ্ধ শুরু হয়েছে।

 

তালেবানরা আফগানিস্তানের প্রায় প্রতিটি অংশ দখল করে নিয়েছে, কিন্তু তারা এখনো পাঞ্জশির উপত্যকা দখল করতে পারেনি। খবরে বলা হয়েছে, পাঞ্জশীর উপত্যকায় তালেবান যোদ্ধাদের এবং নর্ড্রন জোটের মধ্যে ভয়াবহ যুদ্ধ শুরু হয়েছে। তালেবান যোদ্ধারা এই অঞ্চলে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে, যা আহমদ শাহ মাসউদ্ এর যোদ্ধাদের সাথে কঠিন লড়াই।

 

আল জাজিরা এর আগে দাবি করেছিল যে মাসুদের ছেলে তালেবানদের সাথে হাত মিলিয়েছে, যদিও সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে যে, পাঞ্জশির উপত্যকায় দুই গ্রুপের মধ্যে একটি মারাত্মক যুদ্ধ শুরু হয়েছিল। স্মরণ করা যেতে পারে যে, উত্তর জোট গঠনের পর থেকে আহমদ শাহ মাসুদ তালেবানদের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। তারা কখনোই তালেবানদের হাতে পাঞ্জশীরকে বন্দী হতে দেয়নি।

 

 

বাগলান প্রদেশের তিনটি জেলা হারানোর পর তালেবানরা আবারও এই জেলাগুলিতে যুদ্ধ শুরু করেছে। বাগালান প্রদেশের বানু আন্দরব এলাকায় তালেবানরা আবার হামলা শুরু করেছে বলে জানা গেছে।

 

 এতে সাতজন নিহত হন। আফগানিস্তান ত্যাগ করার জন্য মানুষ প্রতিনিয়ত কাবুল বিমানবন্দরে আসছে, যখন হাজার হাজার মানুষ ইতিমধ্যে সেখানে জড়ো হয়েছে।