Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
অসহ্যকর এলার্জি? জেনে নিন চিরতরে মুক্তির উপায়

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ২০:১৯, ১২ জুন ২০২০

বিভাগের পাঠকপ্রিয়

অসহ্যকর এলার্জি? জেনে নিন চিরতরে মুক্তির উপায়

অসহ্যকর এলার্জি?  জেনে নিন চিরতরে মুক্তির উপায়

ছবি : সংগৃহীত

এলার্জি এমন এক বিরক্তিকর রোগ যা বার বার ফিরে আসে। কারণ এটি পুরোপুরি সারিয়ে তোলার কোনো প্রতিষেধক নেই। তবে চাইলেই আপনি এর বার বার ফিরে আসা থেকে নিজেকে বাঁচাতে পারেন! অবাক হলেও এটি সত্যি!

এক্ষেত্রে কোনো ওষুধেরও প্রয়োজন হবে না। ঘরোয়াভাবেই এর প্রতিকার করা সম্ভব। তাও খুব অল্প খরচেই। যার মাধ্যমে খুবই সহজ একটি উপায়ে আপনি এই বিরক্তিকর এলার্জি থেকে সারা জীবনের জন্য মুক্তি পেয়ে যাবেন। দেরি না করে চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়টি-

এক কেজি নিমপাতা ভালো করে রোদে শুকিয়ে নিন। শুকনো নিমপাতা পাটায় পিষে গুঁড়া করুন। এবার সেই গুঁড়া ভালো একটি কৌটায় সংরক্ষণ করুন। এবার ১ চা চামচের তিন ভাগের এক ভাগ নিমপাতার গুঁড়া ও এক চা চামচ ইসবগুলের ভুষি ১ গ্লাস পানিতে আধা ঘণ্টা ভিজিয়ে রাখুন। আধা ঘণ্টা পর চামচ দিয়ে ভালো করে নাড়ুন।

প্রতিদিন সকালে খালি পেটে, দুপুরে ভরা পেটে এবং রাত্রে শোয়ার আগে সেই পানীয় পান করুন। এভাবে ২১ দিন একটানা খান। কার্যকারিতা শুরু হতে এক মাস সময় লাগতে পারে। এলার্জির জন্য যা যা খাওয়া নিষেধ যেমন-হাঁসের ডিম, বেগুন, গরু, চিংড়িসহ অন্যান্য খাবার খাওয়া থেকে বিরত থাকুন। দেখবেন, এই পদ্ধতিতে চিরতরে এলার্জির হাত থেকে রেহাই পেয়ে যাবেন।