|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৬:১৮, ১৬ নভেম্বর ২০২২

বিভাগের পাঠকপ্রিয়

চট্টগ্রামে সরকারি পরিত্যক্ত ৫টি বাড়িতে উচ্ছেদ অভিযান 

চট্টগ্রামে সরকারি পরিত্যক্ত ৫টি বাড়িতে উচ্ছেদ অভিযান 

 ৫ টি পরিত্যক্ত বাড়ি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করল চট্টগ্রাম জেলা প্রশাসন।


নগরীর খুলশী এলাকা থেকে দীর্ঘদিন ধরে বেদখল হওয়া সরকারী ৫ টি সরকারী পরিত্যক্ত সম্পত্তি উদ্ধার করতে এইসব  অবৈধ ভাবে বসবাসকারী দখলদার উচ্ছেদ করা হয়।


মঙ্গলবার ১৫ নভেম্বর  সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চালানো এই অভিযানে নেতৃত্ব দেন  সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর  ফারুক।

গণপূর্ত বিভাগ, সরকারি আবাসন অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, কর্ণফুলী গ্যাস ও সিএমপি পুলিশের সমন্বয়ে সরকারের ৫ টি অর্পিত সম্পত্তি বাড়ি উদ্ধারে এই উচ্ছেদ অভিযান  পরিচালনা করা হয়।

পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ড, চট্টগ্রাম এর ১৭০ তম সভায় সরকারি  পরিত্যক্ত বাড়ি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত  মোতাবেক একজন নির্বাহী ম্যাজিস্ট্রট নিয়োগ করা হয় এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক এর নেতৃত্বে উচ্ছেদ কাযর্ক্রম চালানো হয় ।

এসময় গণপূর্তের প্রতিনিধি পূষণ চক্রবর্তী (উপ-বিভাগীয় প্রকৌশলী),  মোঃ সফিকুল  ইসলাম, সৌরজিত বড়ুয়া( উপ-সহকারি প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি হিসেবে মোঃ নুরুল আবছার (এস  আই) সহ প্রায় শতাধিক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। 

অভিযানের নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সরকারি পরিত্যক্ত বাড়ি ৫টি  উচ্ছেদ শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট গণপূর্তের প্রতিনিধির কাছে বুঝিয়ে দেওয়া হয়।  এতে সরকারের কয়েক কোটি টাকার সম্পত্তি উদ্ধার হলো।