Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
দেশীয় প্রযুক্তিতে তৈরী ০১টি ওয়ান শুটারগান এবং ০২টি কার্তুজ উদ্ধার

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১১:৫৩, ১৫ নভেম্বর ২০২২

বিভাগের পাঠকপ্রিয়

দেশীয় প্রযুক্তিতে তৈরী ০১টি ওয়ান শুটারগান এবং ০২টি কার্তুজ উদ্ধার

দেশীয় প্রযুক্তিতে তৈরী ০১টি ওয়ান শুটারগান এবং ০২টি কার্তুজ উদ্ধার

বাঁশখালী হতে দেশীয় প্রযুক্তিতে তৈরী ০১টি ওয়ান শুটারগান এবং ০২টি কার্তুজ উদ্ধারসহ একজন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

১।    “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    এরই ধারাবাহিকতায় গত ১৪ নভেম্বর ২০২২খ্রিঃ তারিখ আনুমানিক ০২০০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার বাঁশখালি থানাধীন পশ্চিম পালেগ্রাম এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে দেশীয় প্রযুক্তিতে তৈরী ০১টি ওয়ান শুটারগান এবং ০২ টি কার্তুজ উদ্ধারসহ একজন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোহাম্মদ বোরহান (২৮), পিতা-জাফর আহমদ, সাং-পালেগ্রাম, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রাম। 

৩।    প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অবৈধ অস্ত্রটি দিয়ে সে দীর্ঘদিন যাবৎ বাঁশখালি থানার বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা এবং মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিত কল্পে ব্যবহার করত। 

৪।    উল্লেখ্য, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালি থানায় সন্ত্রাসী কর্মকান্ডের ০১টি মামলা পাওয়া যায়।  

৫।    গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।