শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক


Notice: Trying to access array offset on value of type null in /mnt/volume_sgp1_04/met34v6b0d/public_html/details.php on line 293
|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৬:৩৮, ১১ সেপ্টেম্বর ২০২১
শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক

রাজু চৌধুরী :- চট্টগ্রাম 

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে সৃষ্ট মহামারীর কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর খুলছে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। ১২ সেপ্টেম্বর রোববার থেকে খুলে দেওয়া হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান আর এজন্য পাঠদানের উপযোগী করে কয়েক দিন আগে থেকেই সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

শনিবার ১১ সেপ্টেম্বর সকাল ৯ : ৪৫ মিনিট ও সাড়ে ১০টায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন ডিসি হিল সংলগ্ন সরকারী ন্যাশনাল প্রাইমারী স্কুল ও জামালখানস্থ ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মু. মাহমুদ উল্লাহ মারুফ, স্টাফ অফিসার টু ডিসি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ওমর ফারুক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পীষুষ দত্ত, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শহীদুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার এন.এম জিয়াউল হায়দার হেনরী, কোতোয়ালী থানা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ হারুন-উর রশীদ, সহকারী থানা শিক্ষা অফিসার (কোতোয়ালী) লিপি গোপ, ডা. খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিদা আক্তার, সরকারী ন্যাশনাল প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক মোছাম্মৎ বদরুন্নেছা ও শিক্ষকবৃন্দ। স্কুল পরিদর্শনকালে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান উপস্থিত সাংবাদিকদের বলেন, করোনা মহামারীর উদ্ভট পরিস্থিতিতে সংক্রমণ প্রতিরোধে এবং শিক্ষার্থীদের শারীরিক সুরক্ষা বিবেচনা করে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গত দেড় বছর বন্ধ ছিল।

বর্তমান পরিস্থিতিতে  সংক্রমণের হার ক্রমান্বয়ে কমে এসেছে সে জন্য সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো ১২ সেপ্টেম্বর রোববার থেকে খোলার সিদ্ধান্ত নিয়েছে। জেলা প্রশাসক আরও বলেন, মাস্ক ছাড়া কেউ শ্রেণিকক্ষে প্রবেশ করতে পারবে না। শিক্ষার্থী, শিক্ষকসহ শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িতদের সচেতন হতে হবে এবং মাস্ক পরতে হবে। একেবারে কম বয়সী শিক্ষার্থীদের কোনও সংকট হচ্ছে কিনা, সেটা শিক্ষকদের খেয়াল রাখতে বলেন।চট্টগ্রামে ১৫টি থানাধীন এলাকা এবং উপজেলা পর্যায়ের সকল স্কুল-কলেজ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী কর্মকর্তারা পরিদর্শন করছেন। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান চালু করতে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।