চট্টগ্রামে করোনা আক্রান্ত বেড়ে ৮০১ জন !


Notice: Trying to access array offset on value of type null in /mnt/volume_sgp1_04/met34v6b0d/public_html/details.php on line 293
|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৫:৪২, ২৫ জুলাই ২০২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত বেড়ে ৮০১ জন !

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম: 

ঈদুল আজহার বন্ধের পর চট্টগ্রামে আবারও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৮০১ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

যা নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৮ দশমিক ৫৪ শতাংশ। এরআগে গতকাল (শনিবার) চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয় ৩০১ জন। অর্থাৎ একদিনে ব্যবধানে নতুন শনাক্ত হয়েছে ৫০০ জন।  

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে মহানগর এলাকায় ৪৬৯জন এবং উপজেলা এলাকায় ৩৩২ জন। এইদিন উপজেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারী উপজেলায় ৬৬ জন। এছাড়া রাঙ্গুনিয়া উপজেলায় ৩৮ জন, বোয়ালখালী উপজেলায় ৩৭ জন, পটিয়া উপজেলায় ৩৬ করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে ৭ জন বিভিন্ন উপজেলার এবং ৪ জন মহানগর এলাকার বাসিন্দা।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ঈদের পর সংক্রমণ আবারও ঊর্ধ্বমুখী। প্রায় প্রতিদিনই শনাক্তের পরিমাণ বাড়ছে। এরই মধ্যে হাসপাতালের শয্যা সংখ্যাও প্রায় ফুরিয়ে আসছে। এই অবস্থায় সাধারণ মানুষের আরও সচেতন হওয়া জরুরি।