|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ০৯:৪২, ১৪ ফেব্রুয়ারি ২০২০
আপডেট: ০৯:৪৩, ১৪ ফেব্রুয়ারি ২০২০

বিভাগের পাঠকপ্রিয়

শেষ মুহূর্তে রোনালদোর নৈপুণ্যে ড্র করে ফাইনালের আশা ভালোভাবেই বাঁচিয়ে রেখেছে জুভেন্টাস

শেষ মুহূর্তে রোনালদোর নৈপুণ্যে ড্র করে ফাইনালের আশা ভালোভাবেই বাঁচিয়ে রেখেছে জুভেন্টাস

ছবি : সংগৃহীত

সেমি ফাইনালের প্রথম লেগে অমীমাংসিতভাবে শেষ হয়েছে জুভেন্টাস আর এসি মিলানের প্রথম লেগের লড়াই।
নিজেদের মাঠে জুভেন্টাসকে প্রায় হারিয়েই দিয়েছিল মিলান। কিন্তু শেষ মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে ড্র করে ফাইনালের আশা ভালোভাবেই বাঁচিয়ে রেখেছে জুভেন্টাস।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিখ্যাত স্যান সিরো স্টেডিয়ামে স্বাগতিক মিলান আর জুভেন্টাসের ম্যাচটি শেষ হয় ১-১ গোলে। টানা তৃতীয় ম্যাচে জয়বঞ্চিত থাকতে হল ইটালিয়ান চ্যাম্পিয়নদের।
নিজেদের মাঠে শুরু থেকেই মারমুখী ভূমিকায় ছিল এসি মিলান। পুরো ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাউল করে তারা হলুদ কার্ড দেখেছে চারটি , আর লাল কার্ড একটি। ম্যাচে বারেবারেই এসি মিলানের ফাউলের শিকার হয়েছেন রোনালদো আর দিবালারা। যা ছিল দৃষ্টিকটু।
ম্যাচের দুইটি গোলই হয় দ্বিতীয়ার্ধে । ম্যাচের ৬১ মিনিটে স্যামু ক্যাসতিললেজোর শট জুভেন্টাসের গোলরক্ষক বুফন ফিরিয়ে দেন। কিন্তু ফিরতি বল ভলি শটে জালে পাঠান আন্তে র্যাবিচ।
৭১ মিনিটে এসি মিলানের থিও হার্নান্দেজ ফাউল করেন দিবালাকে। তাতে দ্বিতীয় হলুদ কার্ডের কারণে লাল পেয়ে মাঠ ছাড়েন তিনি। ১০ জনের দলে পরিনত হওয়া এসি মিলানের বিপক্ষে সেই সময়ে আরও বেশী চড়াও হয় মৌরিসিও সারির দল।
৯০ মিনিটে অসাধারণ এক গোল পেতে পারতেন রোনালদো। সতীর্থের ক্রসে তার নয়ন জুড়ানো সাইড-ভলি লাগে ডেভিড কালাবরিয়ার হাতে। এতে ভিডিও রিভিউ দেখে পেনাল্টি দেন রেফারি। যা থেকে গোল করায় কোন ভুল হয় নি আধুনিক ফুটবল সম্রাট রোনালদোর।
এই নিয়ে চলতি বছর আট ম্যাচের সব কয়টিতে গোল করলেন রোনালদো।
ম্যাচ ড্র হলেও আপাতত সুবিধাজনক অবস্থায় আছে জুভেন্টাস। কারণ তারা পেয়েছে অ্যাওয়ে গোল। নিজেদের মাঠে পরের লেগে গোলশূন্য ড্র করলেও জুভেন্টাস চলে যাবে ফাইনালে।