|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১২:৫৮, ১৫ সেপ্টেম্বর ২০২২
আপডেট: ১৩:১০, ১৫ সেপ্টেম্বর ২০২২

বিভাগের পাঠকপ্রিয়

হত্যা, ও মাদকসহ ১০ মামলার আসামী কবির,বারবকুন্ড এলাকা হতে আটক

হত্যা, ও মাদকসহ ১০ মামলার আসামী কবির,বারবকুন্ড এলাকা হতে আটক

অবৈধ অস্ত্র, হত্যা, চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদকসহ ১০ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী কবির আহমেদ (৩৬)’কে চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন বারবকুন্ড এলাকা হতে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

১।    “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    কিছুদিন যাবৎ র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর অভিযোগ আসে যে, চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ৫নং বাড়বকুন্ড ইউপি এলাকায় জনৈক মোঃ কবির আহমেদ নামের এক ব্যক্তি জনসম্মুখে অস্ত্রের ভয় দেখিয়ে চুরি, ডাকাতি, ছিনতাই এবং মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের মাধ্যমে উক্ত এলাকাটি ত্রাসে পরিণত করেছে। সে যেনো ধরা ছোঁয়ার বাইরে; আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও তাকে কিছু করতে পারবেনা এমনভাবে উক্ত এলাকার সাধারণ মানুষের মাঝে আতংক সৃষ্টি করে রেখেছে। এছাড়া উক্ত ব্যক্তির নামে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় অবৈধ অস্ত্র, হত্যা, হত্যা-চেষ্ঠা, চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদকসহ সর্বমোট ১০টি মামলাও রয়েছে বলে জানতে পারে।

এরুপ সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গত ১৪ সেপ্টেম্বর ২০২২খ্রিঃ তারিখ আনুমানিক ১৯৩০ ঘটিকায় উক্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে এলাকার ত্রাস, ডাকাত ও মাদক ব্যবসায়ী এবং অবৈধ অস্ত্র মামলার গ্রেফতারী ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ কবির আহমেদ (৩৬), পিতা-জালাল আহমদ, সাং-বাড়বকুন্ড, থানা-সীতাকুন্ড, জেলা-চট্টগ্রাম‘কে গ্রেফফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উপরে উল্লেখিত সকল অপকর্মের কথা অকপটে স্বীকার করে এবং বতর্মানে সে অবৈধ অস্ত্র মামলার অপরাধে গ্রেফতারী ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী বলে জানায়।

৩।    উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামী ডাকাত ও মাদক ব্যবসায়ী কবির আহমেদ এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় অবৈধ অস্ত্র, হত্যা, হত্যা-চেষ্ঠা, চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদকসহ সর্বমোট ১০টি মামলা পাওয়া যায়।

৪।    গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে।