লকডাউনে অসহায় দরিদ্র মানুষের পাশে সেনাবাহিনী


Notice: Trying to access array offset on value of type null in /mnt/volume_sgp1_04/met34v6b0d/public_html/details.php on line 293
|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১৪:৪৩, ১৫ জুলাই ২০২১
আপডেট: ২১:৪৪, ১৫ জুলাই ২০২১
লকডাউনে অসহায় দরিদ্র মানুষের পাশে সেনাবাহিনী

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশ, বিজিবি, ব্যাটালিয়ন পুলিশ ছাড়াও প্রথম দিন থেকেই কাজ করেছে সেনাবাহিনী। ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ার ব্রিগেড তার আওতাধীন সকল ইউনিট তাদের দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিত টহল এবং চেক পয়েন্ট স্থাপনের মাধ্যমে কোভিড-১৯ প্রোটকল ও কঠোর লকডাউন বাস্তবায়ন করে যাচ্ছে। এছাড়াও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমতিক্রমে বাংলাদেশ সেনাবাহিনী বিশেষ করে ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ার ব্রিগেডের অধিনস্থ ইউনিট তাদের নিজস্ব রশদ ভান্ডারের প্রতিদিনের রশদ অল্প অল্প করে সঞ্চয় করে তারা তাদের দায়িত্বপূর্ণ এলাকায় গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।তারা তাদের প্রতিদিনের এই জমায়িত রেশন গরীব দুঃখীদের মাঝে ত্রান হিসাবে বিতরণ করেছে। শুধুমাত্র তারা টহল বাস্তবায়ন করে বেসামরিক প্রশাসনের পাশেই দাঁড়ায়নি, তারা দুস্থ মানবতার সেবায়ও আত্ম-নিয়োগ করেছে। এরই অংশ হিসেবে ১৪ই জুলাই, বুধবার ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ার ব্রিগেডের মাননীয় কমান্ডার প্রায় ২০০জন গরীব-দুঃখীদের মাঝে ত্রান বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন ১২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের অধিনায়ক এবং উপ-অধিনায়ক।  
বাংলাদেশ করোনাভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে পহেলা জুলাই থেকে আরোপ করা এক সপ্তাহের 'কঠোর লকডাউন' পরে আরেক সপ্তাহ বাড়িয়ে ১৪ই জুলাই মধ্যরাত পর্যন্ত করা হয়েছে। তবে এপ্রিল মাসের পাঁচ তারিখ থেকে দেশে বিভিন্ন নামে লকডাউন বা চলাচলে বিধিনিষেধ চলছে।