বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সরকারী সফরে মালদ্বীপ গমন


Notice: Trying to access array offset on value of type null in /mnt/volume_sgp1_04/met34v6b0d/public_html/details.php on line 293
|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ১০:৩৪, ২ জুন ২০২১
আপডেট: ১৩:০৬, ২ জুন ২০২১
বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সরকারী সফরে মালদ্বীপ গমন

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, পিএইচডি, মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল (Major General Abdulla Shamaal) এর আমন্ত্রণে সরকারী সফরে ০১ জুন ২০২১ তারিখ (মঙ্গলবার) সন্ধ্যায় ঢাকা ত্যাগ করেন।

সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ০৯ সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। সফরকালে তিনি মালদ্বীপ জাতীয় প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তর (MNDF Headquarters), বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

এছাড়াও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি, চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণের সাথে সৌজন্য সাক্ষাৎ ও পারস্পারিক সামরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন। সাক্ষাতকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরো জোরদার এবং পারস্পারিক সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন। সফরকালে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ মালদ্বীপে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন পরিদর্শন করবেন এবং হাইকমিশনার ও অন্যান্য ঊর্ধ¦তন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ০৭ জুন ২০২১ তারিখ সকালে দেশে প্রত্যাবর্তন করবেন।

 

সূত্রঃ