Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /home/metvbdco/public_html/common/config.php on line 148
অভিষেক টেস্টের ক্রিকেটারদের গাঙ্গুলির আনুষ্ঠানিক নিমন্ত্রণ

|| মাটি এন্টারটেইনমেন্ট

প্রকাশিত: ০১:১৮, ৬ নভেম্বর ২০১৯

বিভাগের পাঠকপ্রিয়

অভিষেক টেস্টের ক্রিকেটারদের গাঙ্গুলির আনুষ্ঠানিক নিমন্ত্রণ

অভিষেক টেস্টের ক্রিকেটারদের গাঙ্গুলির আনুষ্ঠানিক নিমন্ত্রণ

টেস্ট আঙিনায় বাংলাদেশের পথচলা শুরু হয় ২০০০ সালের ১০ নভেম্বর। অভিষেক সে টেস্টে প্রতিপক্ষ ছিল প্রতিবেশী দেশ ভারত। দু’দলের এবার একসঙ্গে অভিষেক হচ্ছে নতুন ঘরানার ম্যাচ দিবা-রাত্রির টেস্টে। এমন ম্যাচ স্মরণীয় রাখতে টাইগারদের অভিষেক টেস্টে খেলা সকল ক্রিকেটারদের আনুষ্ঠানিকভাবে নিমন্ত্রণ দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

নভেম্বরের ২২ তারিখ কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচে মুখোমুখি হবে টাইগাররা। বলতে গেলে সেখানে ছোটখাটো একটা মিলনমেলাই বসবে সেদিন। কারণ সবকিছু ঠিক থাকলে সেই টেস্ট সৌরভ গাঙ্গুলির সঙ্গে ভিভিআইপি লাউঞ্জে বসে একসঙ্গে উপভোগ করবেন বাংলাদেশের অভিষেক টেস্টের ক্রিকেটাররা। থাকবেন ভারতের সেই ম্যাচে খেলা ক্রিকেটাররাও।

বোর্ডের দায়িত্ব নেয়ার পর থেকেই নানামুখী কাজে ব্যস্ত সময় পার করছেন সৌরভ গাঙ্গুলি। কলকাতা টেস্ট ‘বিশেষ’ করে তুলতে চেষ্টার অভাব নেই তার। দু’দেশের প্রধানমন্ত্রীকে আগেই নিমন্ত্রণ জানিয়েছিলেন। ম্যাচের জন্য বিশেষভাবে তৈরি করা হচ্ছে টিকেট, বল ও টস কয়েন।

এবার কলকাতা টেস্ট দেখার জন্য দাওয়াতনামা পাঠিয়েছেন বাংলাদেশের অভিষেক টেস্টের ক্রিকেটারদের কাছে। দাওয়াতনামায় অভিষেক টেস্টে খেলা বাংলাদেশের প্রত্যেক ক্রিকেটারের নাম উল্লেখ করে চিঠি দিয়েছেন তিনি। সৌরভের পাঠানো এই দাওয়াতের চিঠি পেয়ে বাংলাদেশের অভিষেক টেস্টে খেলা ক্রিকেটাররা খুবই রোমাঞ্চিত ও আবেগাপ্লুত!

দাওয়াতের সেই চিঠিতে সৌরভ গাঙ্গুলী লিখেছেন:

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা। আপনি জেনে খুশি হবেন যে ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট ম্যাচের আয়োজন করা হয়েছে। এটি ভারত এবং বাংলাদেশের খেলা প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ হবে। তাছাড়া ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথমবারের মতো বাংলাদেশ ইডেন গার্ডেন্সে কোন টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে।

এই উপলক্ষে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল (ক্যাব) ২০০০ সালে বাংলাদেশের খেলা অভিষেক সেই টেস্ট ম্যাচে বাংলাদেশ ও ভারতের ক্রিকেটারদের জন্য একটি সংবর্ধনার আয়োজন করেছে। এই অনুষ্ঠানে ক্যাব বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছে এবং তিনি সম্মতিও দিয়েছেন।

ভারতের ইউনিয়ন স্বরাষ্ট্র মন্ত্রী, পশ্চিম বাংলার গর্ভনর ও মুখ্যমন্ত্রীও এই অনুষ্ঠানে যোগদানের জন্য সম্মতিদান করেছেন। অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্যরাসহ ক্রীড়াঙ্গনের আরো অনেক তারকা উপস্থিত থাকবেন। ইডেন গার্ডেন্সে এই সংবর্ধনা অনুষ্ঠান ২২ নভেম্বর টেস্ট ম্যাচের প্রথম দিন অনুষ্ঠিত হবে।

ঐতিহাসিক এই অনুষ্ঠান ও মিলনমেলায় আপনাকে স্বাগত জানাচ্ছি।